Chairman Message

সভাপতির কথা

বর্ণমালা বিদ্যাপীঠ প্রতিবারের মতো প্রতিষ্ঠান প্রস্তাবিকা প্রকাশ করছে জেনে আমি আনন্দিত। আমি আশা করি, প্রকাশনাটি শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষা ব্যবস্থাপনা, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে যোগাযোগ প্রক্রিয়াকে আরও গতিশীল করবে।


প্রতিষ্ঠানটির সার্বিক মান উন্নয়নে শতমনের অন্ধকারা”ছন্নতা দূর করে জ্ঞানের প্রদীপ জ্বালাতে, দূর্জনকে স্বজনের বচন শোনাতে, শত জনের চেয়ে সুমহান আর্দশ নাগরিক হিসেবে গড়ে তুলতে মাননীয় রেলপথ মন্ত্রী গত ০৩/১২/২০১৯ খ্রি. প্রতিষ্ঠানটির নিজস্ব ভবনের উদ্বোধনের পর হতে আমি প্রতিজ্ঞাবদ্ধ হয়েছি বর্ণমালা বিদ্যাপীঠ যেন সেই আদর্শের পতাকা বইতে পারে। প্রতিষ্ঠান এবং শিক্ষকগণের প্রচেষ্টা যেন শিক্ষার্থীদেরকে জ্ঞানসন্ধানী, উদার,সত্যের সুদর্শন সর্বোপরি মহৎ ব্যক্তিত্ব হিসেবে গড়ে উঠতে সচেষ্ট হয় সে লক্ষ্যে আমার সার্বিক সহযোগিতা থাকবে। আমরা আশা করি প্রতিষ্ঠানটি পর্যায়ক্রমে উচ্চতর শিক্ষা কার্যক্রমে সম্প্রসারিত হবে । আমরা জানি চলার পথে প্রতিবন্ধকতা আসবে, কিন্তু কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে আমরা অভিভাবক, শুভানুধ্যায়ী এবং এলাকার সবার সহযোগিতা চাই। সাথে সাথে আমাদের যে কোনোরকম সীমাবদ্ধতা, অপূর্ণাঙ্গতা ইত্যাদি কাটিয়ে উঠতেও পরামর্শ প্রত্যাশা করি। আপনাদের শুভ পরামর্শ আমরা সাদরে গ্রহণ করবো।


প্রতিষ্ঠানটির সকল প্রচেষ্টা যাতে শিক্ষাথীদের প্রয়োজনীয় জ্ঞান আহরণের পাশাপাশি আগামী প্রজন্ম হিসেবে তাদেরকে সমাজ-দেশ ও বিশ্বলোক সম্পর্কেও সচেতন করতে পারে সেই প্রত্যাশা রাখছি। আমাদের সন্তানরা হৃদয়ে মুক্তিযুদ্ধের মহান চেতনায় জাগ্রত হোক, শিক্ষার্থীরা দেশ ও মানুষের সেবায় নিজেকে নিবেদন করুক এই প্রত্যাশা রইলো।

আলহাজ্ব মোঃ আজাহার আলী
সভাপতি
বর্ণমালা বিদ্যাপীঠ